Wolrd Vision Pictureমাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে ওয়ার্ল্ড ভিশনের উদ্যোগে শিশুশ্রম প্রতিরোধ বিষয়ক দক্ষতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বালুবাড়ীস্থ পল্লীশ্রী মিলনায়তনে দিনাজপুর পৌরসভার ১২টি ওয়ার্ডের শিশুশ্রম প্রতিেিরাধ কমিটির সদস্যদের অংশগ্রহণেএই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুর এডিপির কৃষি বিষয়ক মো. রেজাউল করিম, ওয়ার্ল্ড ভিশনের স্বাস্থ্য বিষয়ক প্রকল্পের কর্মকর্তা এন্টিনা দাস, ওয়ার্ল্ড ভিশনের শিক্ষানবীন কর্মকর্তা অভিজিৎ ঘোষ, ওয়ার্ল্ড ভিশনের সুপারভাইজার নয়ন দাস প্রমূখ।

কর্মশালায় ওয়ার্ল্ড ভিশনের কৃষি বিষয়ক মো. রেজাউল করিম বলেন, নৈতিক অবক্ষয়ের কারণে আমাদের দেশে শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। এর উত্তরণ ঘটাতে হবে। বাল্য বিবাহ ও শিশুশ্রম বন্ধ করতে পারলে শিশুদের অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব হবে। তিনি দিনাজপুর শহরকে শিশুবান্ধব শহরে পরিণত এই কমিটির সকল সদস্যদের দায়িত্বশীল ভূমিকা পালন করার আহবান জানান।

এ সময় মো. রেজাউল করিম জানান, ওয়ার্ল্ড ভিশন একটি নিবন্ধিত রেসরকারী সংস্থা। এই সংস্থা ১৯৭২ সাল থেকে বাংলাদেশে কাজ করে আসছে। বর্তমানে দেশের ৩৫টি জেলার ৭৫টি উপজেলায় ওয়ার্ল্ড ভিশন বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে। স্বাস্থ্য, শিক্ষা, শিশু অধিকার ও অর্থনৈতিক উন্নয়নে করে যাচ্ছে। রংপুর বিভাগের ৭টি উপজেলার ৪১টি ইউনিয়নের কাজ করছে।

দিনাজপুর শহরের ময়লা অপসারণে একটি প্রকল্প বাস্তবায়নে কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান। কর্মশালায় দিনাজপুর পৌরসভার ১২টি ওয়ার্ডের শিশুশ্রম প্রতিেিরাধ কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য