02. Yeamanইন্টারন্যাশনাল ডেস্ক : ইয়েমেনের রাজধানী সানার এক শিয়া মসজিদে বুধবার জোড়া আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো বহু মানুষ। স্থানীয় চিকিৎসা কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বিবিসি।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, বুধবার মাগরিবের নামায চলাকালে মসজিদের বাইরে একটি গাড়িবোমা হামলা চালান হয়। এর পরপরই মসজিদে প্রবেশ করে মুসল্লিদের মধ্যে নিজের দেহের সঙ্গে থাকা বোমাটিতে বিস্ফোরণ ঘটান এক আত্মঘাতী হামলাকারী।

এক টুইটার বার্তায় এই হামলার দায় স্বীকার করেছে ইরাক ও সিরিয়ায় প্রভাব বিস্তারকারী জঙ্গি গোষ্ঠ ইসলামিক  স্টেট(আইএস)। সাম্প্রতিক মাসগুলোতে ইয়েমেনের শিয়াপন্থি হুতি সম্প্রদায়কে লক্ষ্য করে একাধিক আত্মঘাতী হামলা চালিয়েছিল আইএস। বুধবার যে মসজিদে জোড়া হামলার ঘটনা ঘটেছে, সেটি হুতি বিদ্রোহীরা নিয়ন্ত্রণ করে থাকে।

গত ফেব্রুয়ারিতে তারা এটি দখলে নিয়েছিল। এদিকে ওই একই দিনে ইয়েমেনের উত্তরাঞ্চলীয় এক এলাকা থেকে দুজন ত্রাণকর্মীর গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ সম্পর্কে আন্তর্জাতিক ত্রাণ বিতরণ সংস্থা রেডক্রস জানিয়েছে, নিহত ব্যক্তিরা স্থানীয় ত্রাণকর্মী এবং ত্রাণবাহী গাড়িতে করে রাজধানী সানায় যাওয়ার পথে তাদের গুলি করে হত্যা করা হয়।

ধারণা করা হচ্ছে, উত্তরাঞ্চলীয় আমারা প্রদেশের সাদা এলাকাটি অতিক্রম করার সময় কোনো হুতি সদস্যের গুলিতে তারা নিহত হয়েছেন। হুতি বিদ্রোহীরাই ওই এলাকাটি নিয়ন্ত্রণ করে থাকে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য