সোমালিয়ায় বোমা হামলায় নিহত ১৮ইন্টারন্যাশনাল ডেস্ক : সোমালিয়ায় শনিবার জোড়া বোমা হামলার ঘটনার কমপক্ষে ১৮ জন নিহত হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, দেশের দক্ষিণাঞ্চলের সন্দেহভাজন শেবাব জঙ্গি গোষ্ঠী রাজধানী মোগাদেসুতে ওই হামলা চালিয়েছিল। দক্ষিণাঞ্চলীয় কিসমায়ু শহরে প্রথম হামলার ঘটনাটি ঘটেছিল। ওই অঞ্চলে কেনিয়া থেকে আসা আফ্রিকান ইউনিয়নের শান্তিরক্ষী এবং সোমালি সরকারের সেনাদের অবস্থানকে লক্ষ্য করে আত্মঘাতী হামলা চালিয়েছিল এক আত্মঘাতী।

শনিবার আরো পরের দিকে দ্বিতীয় হামলাটি চালানো হয়েছিল। কর্মকর্তারা জানিয়েছেন, মোগাদিসুতে একটি পুলিশ স্টেশনের কাছে একটি গাড়িবোমা হামলা চালানো হয়। ওই হামলায় কমপক্ষে চার জন নিহত হয়েছেন।

কিসমায়ুর মোহামেদ আবিসালাদ নামে এক সোমালিয় সেনা কর্মকর্তা এএফপিকে জানিয়েছে,‘বিস্ফোরক বোঝাই একটি মিনিবাস সেনা ক্যাম্পের প্রশিক্ষণ অংশের ভেতরে বিস্ফোরিত হয়েছিল।’তিনি আরো জানান, ১৪ সেনার মৃত্যু এবং আরো ২০ সেনার আহত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। ওই হামলা সম্পর্কে এক প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আহত সেনাদেরকে কিসমায়ুর স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ওই হামলায় কমপক্ষে ১০ সৈন্য নিহত হয়েছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য