Picture from Ajharul Azad Jewel Dinajpur 20-08-2015ঘোড়াঘাট(দিনাজপুর)প্রতিনিধিঃ প্রতিবন্ধীতা কোন অভিশাপ নয়। তবে প্রতিবন্ধী শিশু যেন জন্ম না হয় সে লক্ষ্যে অভিভাবকদেরকে সচেতনতার পরিচয় দিতে হবে।

২০ আগষ্ট বৃহস্পতিবার ঘোড়াঘাট উপজেলার ওসমানপুরে সুইড বাংলাদেশ বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় ঘোড়াঘাট শাখা আয়োজিত অভিভাবকদের এক সমাবেশে এই অভিমত ব্যক্ত করেছেন সুইড বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির সদস্য এবং দিনাজপুর শাখার জাতীয় কাউন্সিলর আজহারুল আজাদ জুয়েল। অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন। তিনি বলেন, বাল্য বিয়ে, আত্মীয়দের মধ্যে বিয়ে, নেশা জাতীয় পণ্য পান এবং অসচেতনতার কারণে প্রতিবন্ধী শিশু জন্ম হচ্ছে। এগুলো থেকে মুক্ত হতে পারলে প্রতিবন্ধী মানুষের সংখ্যা অনেকাংশেই কমে যাবে।

এডিপি ওয়ার্ল্ড ভিশন ঘোড়াঘাট শাখা ও খোদদাদপুর যুব সমাজ কল্যাণ সমিতির সহায়তায় আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঘোড়াঘাট বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের সাধারণ সম্পাদক রেজাউল করিম বুলু। স্বাগত বক্তব্য রাখেন খোদাদাদপুর সমাজ কল্যাণ সমিতির সহ-সভাপতি বজলুল করিম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এডিপি ওয়ার্ল্ডভিশন ঘোড়াঘাট শাখার প্রোগ্রাম অফিসার জোসেফ মিনয।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঘোড়াঘাটের বিশিষ্ট সাংবাদিক ইফতেখার আহমেদ বাবু, খোদাদাদপুর যুব সমাজ কল্যাণ সমিতির উপদেষ্টা শরীফ উদ্দিন শরীফ ও শাহ মোঃ আব্দুর রেজা, সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল, সাগরপুর ইসিডি সেন্টারের শিক্ষিকা সুমি আক্তার, বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিভাবক মজিবর মুন্সী ও মেরিনা বেগম প্রমুখ।

সভা পরিচালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যুৎ। অনুষ্ঠানে ঐ এলাকার বৃটিশ আমলের সৈনিক মোঃ বদরুল হাসানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ৪ জন কৃতি শিক্ষার্থীর হাতে প্রধান অতিথি আজহারুল আজাদ জুয়েলসহ অন্যান্য অতিথিগণ পুরস্কার তুলে দেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য