Dokan-2মোঃ জাকির হোসেন, সৈয়দপুর প্রতিনিধিঃ উত্তরের বাণিজ্যিক কেন্দ্র সৈয়দপুরের ব্যস্ততম সড়ক শহীদ ডা. সামসুল হক সড়কটি দোকানীদের দখলে চলে গেছে। তারা সড়কে দোকান ও পণ্যের পসরা সাজিয়ে বসেছেন। ফলে ওই রাস্তায় চলাচলকারী মানুষেররা চরম দুর্ভোগে পড়েছে।

শহরের শহীদ ডা. সামসুল হক সড়কে বেশিরভাগ কসমেটিক, গার্মেন্টস, স্যান্ডেল- জুতা, থালা-বাসনসহ মুদি দোকান অবস্থিত। এই সড়কটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় থাকার পর নতুন করে সড়কটি উঁচু করে মেরামত করা হয়। এই সড়কে অবস্থিত দোকানপাটে ক্রেতারা স্বাচ্ছন্দে নিজেদের প্রয়োজনে পণ্য সামগ্রী কেনার কারণে প্রায় ভিড় লেগে থাকে। এই সুযোগে একশ্রেণির দোকানদার দোকানের সামনে সড়ক ভাড়া দিয়ে দোকান বসিয়েছেন। পণ্যের পসরা সাজানোর কারণে সড়কটি সরু হয়ে পড়েছে। এতে করে লোকজনের চলাচরলে দারুণ অসুবিধা হচ্ছে।

শহরে নয়াটোলা এলাকার বাসিন্দা জাকির হোসেন এই সড়কের দোকানে সংসারিক খরচ করতে এসে সরু রাস্তার কারণে রিকশার ধাক্কায় আঘাতপ্রাপ্ত হন এবং তার হাতে দামি মোবাইল সেটটি মাটিতে পড়ে যায়। শহরের বানিয়াপাড়া এলাকার ষাটোর্ধ কছিম উদ্দিন বলেন, ফুটপাথ দখলের কারণে তিনি ওই রাস্তায় চলাচল করেননা। নির্বাচিত মেয়র আমজাদ হোসেন সরকারকে সাময়িক বরখাস্ত করায় দোকানদাররা ফুটপাথ দখলের প্রতিযোগিতায় নেমেছেন বলে জানান সাবেক পৌর মেয়র বখতিয়ার কবীর।

বিষয়টি সৈয়দপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র জিয়াউল জিয়া দৃষ্টি আকর্ষণ করা হলে জানান, খুব শিগগিরই ফুটপাথ দখলকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। তিনি উ্লেেখ করেন, সড়কের ফুটপাথ দখলে নেয়ার কারণে শহরে যানজট হচ্ছে। প্রয়োজনে পুলিশের সহযোগিতা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য