09. americanইন্টারন্যাশনাল ডেস্ক : অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করার অপরাধে ওয়াশিংটন অঙ্গরাজ্যের সিয়াটল শহরের এক আশ্রয়কেন্দ্র কমপক্ষে ৬৮ জন ভারতীয়কে আটকে রাখা হয়েছে। দেশটির ইমিগ্রেশন এ- কাস্টমস ইনফোর্সমেন্ট(আইসিই) বিভাগের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক নর্থ আমেরিকান পাঞ্জাবি অ্যাসোসিয়েশনএ খবর জানিয়েছে। নর্থ আমেরিকান পাঞ্জাবি অ্যাসোসিয়েশন(এনএপিএ)’র পরিচালক সাতনাম সিং চাহাল জানিয়েছেন, ওই ৬৮ জনের অর্ধেককে গত মাসে আটক করা হয়েছে। তাদের আটক করা হয়েছিল সীমান্ত অতিক্রম করে অবৈধভাবে যুক্তরাষ্ট্র প্রবেশ করার সময় ।

আটকৃতদের বেশিরভাগই পাঞ্জাব রাজ্যের বাসিন্দা। বর্তমানে ওই ৬৮ জন ভারতীয়কে ওয়াশিংটনের টাকোমা বন্দর নগরীর এক বন্দিশিবিরে আটকে রাখা হয়েছে। এদের অধিকাংশকেই চলতি বছরে এবং প্রায় অর্ধেককে গত ৩০ দিনে আটক করা হয়েছে। তবে আটককৃতদের ভারতে প্রত্যার্পণ করা হবে না যুক্তরাষ্ট্রে বসবাসের অনুমতি দেওয়া হবে সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

এটিকে অত্যন্ত জটিল ও সময়সাপেক্ষ প্রক্রিয়া বলে উল্লেখ করেছেন, আইসিই মুখপাত্র ভার্জিনিয়া কিস। এ কারণে একসময় অনেকেই হতাশ হয়ে পড়েন। বলছিলেন ভার্জিনিয়া কিস।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য