7+ladenআন্তর্জাতিক ডেস্ক: এবার আল-কায়দার সাবেক নেতা ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেনের অডিও বার্তা প্রকাশ করা হয়েছে। এতে তিনি অনুসারীদের পশ্চিমাদের ওপর হামলার আহ্বান জানিয়েছেন। লাদেনের মৃত্যুর পর আল-কায়দার পক্ষ থেকে এটাই হামজার প্রথম অডিও বার্তা।

জিহাদিদের টুইটার অ্যাকাউন্টে অডিও বার্তাটি শেয়ার করা হয়েছে। বার্তাটি আল-কায়দার ওয়েবসাইটে প্রথম প্রকাশ করা হয়। এতে হামজা লন্ডন, ওয়াশিংটন, প্যারিস ও তেল আবিবে হামলার আহ্বান জানিয়েছেন।

হামজার বয়স ২৩-২৪ বছর বলে ধারণা করা হয়। তাকে এর আগে আল-কায়েদার মুখপাত্র হিসেবে দেখা যায়নি। ২০০১ সালে মার্কিন নেতৃত্বাধীন জোটের হামলার সময় বার্তা সংস্থা আল-জাজিরা যে ভিডিও প্রকাশ করেছিল তাতে হামজাকে তালেবান যোদ্ধাদের সঙ্গে দেখা গেছে। ২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদে নিহত লাদেনের বাড়ি থেকে উদ্ধার করা একটি চিঠিতে ইঙ্গিত মিলছে যে, কনিষ্ঠ ছেলে হামজাকে উত্তরসূরী হিসেবে গড়ে তুলছিলেন লাদেন।

অ্যাবোটাবাদের লাদেনের সাথে হামজাও নিহত হয়েছিলেন বলে প্রাথমিক খবরে বলা হয়েছিল। পরে জানা যায় তিনি মারা যাননি, নিহত হয় লাদেনের আরেক ছেলে খালেদ। ওই সময় তিনি ওই কম্পাউন্ড থেকে পালিয়ে যেতে সক্ষম হন বলে কোনো কোনো খবরে বলা হয়। এরপর থেকে তার আর হদিস মেলেনি।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য