birgonjবীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ বীরগঞ্জে গত রবিবার ৯ সদস্যের উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি পূর্ণগঠন ও অনুমোদন দেওয়া হয়েছে।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্নীতি কমিশনের গবেষনা, পরীক্ষন, প্রতিরোধ ও গণসচেতনতা বিষয়ক মহাপরিচালক ড.মোঃ শামসুল অরেফিন স্বাক্ষরিত পত্র স্মারকনং-দুদক/গবেষনা/রাজশাহী/১৭/২০১৩৩৪১৯১(২৬)মোতাবেকজানা গেছে, দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ১৭(ছ) ধারা অনুসারে দুর্নীতি প্রতিরোধের উদ্দেশ্যে ও নিষ্ঠাবোধ সৃষ্টি করা এবং দুর্নীতির বিরুদ্ধে গনসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে মনোনিত ব্যাক্তি বর্গের সমন্বয়ে উপজেলা দুর্নীতি প্রতিরোধ ৯ সদস্যের উপজেলা কমিটি ০১ জানুয়ারী/২০১৪ইং হতে পূর্ণগঠন কার্যকর করা  হয়েছে।

বীরগঞ্জ উপজেলা কমিটির সভাপতি আলহাজ্ব মাঈন উদ্দিন আহম্মেদ,সহ-সভাপতি বীরমক্তিযোদ্ধা মোঃ আব্দুল খালেক ও প্রাক্তন কর্মকর্তা বিমল চন্দ্র দাস, সাধারন সম্পাদক বীরগঞ্জ ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক আবুসামা মিঞা ঠান্ডু, নির্বাহী সদস্য অধ্যক্ষ আলহাজ্ব ইসমাইল হোসেন, বিশিষ্ট ব্যাবসায়ী মোঃ ইয়াকুব আলী বাবুল, এনজিও কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান, বীরগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আবেদ আলী ও দলুয়া স্কুল এন্ড কলেজের প্রভাষক লতিফুর রহমান।

উল্লেখ্য দুর্নীতির বিরুদ্ধে গণ-সচেতনতা সৃষ্টির জন্য বিভিন্ন ধরনের প্রচারণামূলক কর্মসুচী গ্রহণ। এই কর্মসুচীর মধ্যে বক্তৃতা বিতর্ক ও রচনা প্রতিযোগিতা , সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা, মতবিনিময় সভা, আলোচনা সভা, পথসভা, মানব বন্ধন, পদযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি অন্তভুক্ত থাকতে পারবে। জাতীয়, আন্তর্জাতিক দিবস, তরুন প্রজন্মের মধ্যে সততা সৃষ্টিসহ ব্যাপক কর্মসুচী পালনের নির্দেশ প্রদান কার হয়েছে। একই সাথে মন্ত্রি পরিষদ সচিব, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ঠ সকল দপ্তরে কমিটির অনুলিপি প্রদান করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য