Phulbari Ballo Bibaho Protorodh-11.08.2015ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধ করে স্থানীয় একটি সামাজিক উন্নয়ন মূলক সংগঠনফ্রেন্ডস্ গ্রুপও ওয়ার্ল্ড ভিশনবাংলাদেশফুলবাড়ীএডিপি।

ফুলবাড়ী উপজেলার ২নং আলাদীপুর ইউনিয়নের আলাদীপুর গ্রামে শ্রী হরিশ চন্দ্র রায় এর কন্যা মুন রায় এর সকাল থেকেই বিয়ের আয়োজন শুরু। কিন্তুমুন রায় এর বয়স জন্মনিবন্ধনঅনুযায়ী১৭ বছর ৭ মাস হওয়ার কারণে বাংলাদেশ সরকার আইনে বাল্য বিবাহ বিবেচনাকরাহয়।

এ সময় স্থানীয় স্থানীয় একটি সামাজিক উন্নয়ন মূলক সংগঠন ফ্রেন্ডস্ গ্রুপের সদস্য খোজ পেয়ে বিষয়টি ফ্রেন্ডস্ গ্রুপের সাধারণ সম্পাদক মোঃ মজিদতা লুকদার ইমনকে ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এডিপি’র প্রকল্প কর্মকর্তা পল্লবী মুরমুকে জানান।

তারপর ফ্রেন্ডস্ গ্রুপের সদস্য বৃন্দরা, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ফুলবাড়ী এডিপি’র কর্মকর্তারা ও শিশু ফোরামের সদস্যবৃন্দ উপস্থিত হয়ে মুন রায় এর বাল্য বিবাহ না দেয়ার জন্য তার অভিভাবককে বলেন। সকলের কথা উপেক্ষা করে মুন রায় এর বাবা গ্রামে শ্রী হরিশ চন্দ্র রায় বিবাহ দিতে চাইলে ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোস্তাক আহম্মেদকে জানানো হয়।

তিনি জানান, ফুলবাড়ীতে নির্বাহী মেজিষ্ট্রেট না থাকায় তিনি ফুলবাড়ী উপজেলার দায়িত্ব প্রাপ্ত থাকা পার্বতীপুর উপজেলার নির্বাহী মেজিষ্ট্রেট মোঃ জাহাঙ্গীর আলমকে অবগত করতে বলেন।

তারপর পার্বতীপুর উপজেলার নির্বাহী মেজিষ্ট্রেট মোঃ জাহাঙ্গীর আলমকে অবগত করা হলে,তিনি ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোস্তাক আহম্মেদকে বাল্য বিবাহ বন্ধের অনুমতি প্রদান করেন।

ফুলবাড়ী থানার এস,আই মোঃ আক্তার হোসেন ঘটনাস্থলে আসেন এবং মুন রায়ের বিবাহ ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত স্থগিত করেন। এ সময়মুন রায় এর বাবা গ্রামে শ্রী হরিশ চন্দ্র রায় বিয়ে না দেয়ার মুছলেকা দিয়ে ছাড়া পায় এবং বিয়েটি স্থগিতকরাহয়।

[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য