1+Dawoodআন্তর্জাতিক ডেস্ক: ১৯৯৩ মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণের মূল হোতা আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম নাকি ২০১৩ সালে ভারতে ফিরতে চেয়ে তৎকালীণ মনমোহন সিং সরকারের সঙ্গে যোগাযোগ করেছিল। মঙ্গলবার দ্য ইন্ডিয়ার এক্সপ্রেসে এমনই এক বিস্ফোরক প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

প্রতিবেদন মোতাবেক, দিল্লির এক প্রবীণ আইনজীবী, যিনি আবার কংগ্রেস নেতাও বটে, টেলিফোনে দলের শীর্ষ নেতৃত্বকে জানান দাউদ তাঁর সঙ্গে যোগাযোগ করেছে। দাউদ দেশে ফিরতে চায়। খবর পাঠানো হয় প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের কাছেও। খবরে প্রকাশ, এ নিয়ে দলের মধ্যেই চলে আলোচনা। মনমোহন সিং ও প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শিবশঙ্কর মেনন দাউদের এ দেশে প্রত্যাবর্তন নিয়ে বেশ কয়েকটি বৈঠক করেন। কিন্তু শেষ পর্যন্ত কংগ্রেস হাই কম্যান্ড দাউদের এ দেশে ফেরা মেনে নিতে চায়নি বলে সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে।

যদিও এ খবর অস্বীকার করে প্রাক্তন প্রধানমন্ত্রী এ ই মেল মারফৎ জানিয়েছেন, “দাউদ ইব্রাহিমের ভারতে ফেরা নিয়ে কোনও বৈঠকের কথা আমার জানা নেই। আমি এরকম কোনও বৈঠক করেছি বলে আমার মনে পড়ে না।” কংগ্রেসও খবরটি অস্বীকার করেছে। যদিও কংগ্রেসের শীর্ষ নেতৃত্বে অফ দ্য রেকর্ড স্বীকার করেছে, মনমোহন সিংয়ের অফিসে দাউদ ইস্যু নিয়ে বেশ কয়েকটি ‘ক্লোজড ডোর’ বৈঠক হয়েছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য