Pic 2দিনাজপুর সংবাদাতাঃ রবিবার প্রগতিশীল ছাত্র জোট দিনাজপুর সরকারি কলেজ শাখার উদ্যোগে ব্লগার হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সরকারি কলেজে একটি প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট দিনাজপুর সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক গোবিন্দ চন্দ্র রায় এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বীপ্লবি ছাত্র মৈত্রীর জেলা শাখার যুগ্ম আহবায়ক লিটন চন্দ্র রায়, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা শাখার সাধারণ সম্পাদক জামিরুল ইসলাম এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি সুকুমার রায় সৌরভ প্রমুখ।

বক্তাগণ বলেন, সারা দেশে প্রকাশ্যে একের পর এক ব্লগার হত্যাকান্ড ঘটলেও এখনও পর্যন্ত ব্লগার হত্যাকারীদের সরকার গ্রেফতার ও বিচার করছে না। তাই এভাবে একদিকে বিচারহীনতার সংস্কৃতি গড়ে উঠছে অন্যদিকে সাধারণ মানুষের মনে আতঙ্ক তৈরী হচ্ছে।

বক্তাগণ আরো বলেন, সরকার এবং মন্ত্রী এমপিকে নিয়ে ফেসবুকে কোন মন্তব্য করলে সেটা নিয়ে তোলপাড় সৃষ্টি হয় এবং তাদের গ্রেফতার করা হয়। কিন্তু এদেশে যে মৌলবাদী গোষ্ঠী মুক্তচিন্তার উপর আঘাত হানছে ব্লগারদের হত্যা করছে তাদের বিচার হচ্ছে না।

তারা বলেন এই সরকার দেশের সমস্ত মুক্ত চিন্তার গলা টিপে ধরেছে এবং তাদের পৃষ্ঠপোষকতায় মৌলবাদী সাম্প্রদায়িক চিন্তার ভিত্তি গড়ে উঠছে। আর এই জোট মহাজট সরকার দু দলে মিলে তাদের রাজনৈতিক ফায়দা লোটার জন্য ধর্ম এবং ধর্মীয় রাজনীতিকে ব্যবহার করছে।

তাই বক্তাগণ সমাবেশ থেকে সাম্প্রদায়িক চিন্তা এবং তাদের মদদ দাতা বুজর্েুায়া সরকার সমূহের বিরুদ্ধে গণতান্ত্রিক সাংস্কৃতিক আন্দোলন গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহবান জানান এবং তারা সমন্ত মানুষকে ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িকতা মৌলবাদসহ তাদের পৃষ্ঠপোষক পুজিবাদী রাজনীতির বিরুদ্ধে গণ আন্দোলন গড়ে তেলার আহবান জানান।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য