Gan-2মো. জাকির হোসেন, সৈয়দপুর প্রতিনিধিঃ ‘যখন পড়বে না মোর পায়ের চিহৃ এই বাটে, আমি বাইবো না মোর ঘেয়া তরী এই ঘাটে-গো- কবিগুরুর ৭৪তম প্রয়াণ দিবস ছিল ২২ শ্রাবণ (৬ আগস্ট)। বিশ্বকবির প্রয়ান দিবসে নীলফামারীর সৈয়দপুরে উদীচী শিল্পী গোষ্ঠী আয়োজন করে আলোচনা সভা ও সঙ্গীত সন্ধ্যার। শহরের সাহেবপাড়ায় সংগঠনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি মিয়া মো. ইলিয়াছ।

কবির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন সৈয়দপুর কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান, সংস্কৃতি সেবী নূরুজ্জামান জোয়ার্দার, জান্নাতুল কবীর, ওস্তাদ দেবকুমার নাগ,  সৈয়দপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল, প্রথম আলো প্রতিনিধি এম, আর আলম ঝন্টু, ইত্তেফাক মো. আমিরুজ্জামান, দৈনিক নীলফামারী বার্তার স্টাফ রিপোর্টার এম, ওমর ফারুক প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শফিউল আলম রঞ্জু।

‘ও আমার দেশের মাটি, তোমার পড়ে ঠেঁকায় মাথা’- সূচনা সঙ্গীতের মাধ্যমে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাঁকুরের গান নিয়ে সঙ্গীত সন্ধ্যা রাত ৮টায় শুরু হয়ে চলে সাড়ে ১১টা পর্যন্ত। এতে সঙ্গীত পরিবেশন করেন সার্গাম সঙ্গীত বিদ্যালয়ের অধ্যক্ষ জান্নাতুল কবীর, শিল্প সাহিত্য সংসদের গানের শিক্ষক দেবকুমার নাগ, সংগঠনের সহ-সভাপতি মিয়া মো. ইলিয়াছ, হোসনে আরা লিপি এবং শিক্ষার্থীদের মধ্যে কংকনা, তানহা, মিথিলা, তপশ্রী, রাত্রী, অনামিকা, নন্দিতা, হৃদয়,অর্পা নাগ প্রমুখ।

রবীন্দ্রনাথের কবিতা আবৃতি করে শোনান অপু। অনুষ্ঠানটি সঞ্চলনায় ছিলেন সংগঠনের নিবেদিত প্রাণ ও বিশিষ্ট সঙ্গীত শিল্পী শেখ মোহাম্মদ রুবায়েত। উদীচী জাতীয় দিবসসহ গানের আয়োজনে পরিবেশন ও  সরব উপস্থিতির কারণে সংগঠনটি ইতোমধ্যে সকলের কাছে প্রশংসিত হয়েছে।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য