HSTUরতন সিং, দিনাজপুর থেকে ॥ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ প্রস্তাবিত ৮ম জাতীয় বেতন স্কেলে শিক্ষকদের মর্যাদা অবদমন করায় গভীর উদ্বেগ প্রকাশ করে ও অবিলম্বে নতুন করে বেতন কাঠামোয় শিক্ষকদের মর্যাদা সমুন্নত রাখার দাবী জানিয়েছেন।

বুধবার সন্ধ্যায় ঢাকার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কনফারেন্স কক্ষে বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয় সমূহের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদেরর স্ট্যান্ডিং কমিটির ২৪৪তম সভা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর মো. রুহুল আমিন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় অধিকাংশ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ অংশ নেন।

এ সভায় বিশ্ববিদ্যালয় সমূহের ভর্তি পরীক্ষা ও আনুষঙ্গিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। সভায়, প্রস্তাবিত ৮ম জাতীয় বেতনস্কেলে শিক্ষকদের মর্যাদা অবদমন করায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যবৃন্দ মনে করেন যে, নতুন বেতন কাঠামোয় শিক্ষকদের বেতন কাঠামো যাতে সমুন্নত থাকে এবং তারা যেন সমাজে সম্মান ও মর্যাদার সাথে বসবাস করতে পারেন সে বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী সদয় হস্তক্ষেপ কামনা করা হয়।

ভারত, নেপাল ও শ্রীলংকার ন্যায় বাংলাদেশেও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মর্যাদা ও বেতন কাঠামো একই ধরনের হওয়া বাঞ্চনীয় বলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ অভিমত ব্যক্ত করেন এবং বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের যৌক্তিক দাবির সাথেও একাত্মতা প্রকাশ করা হয়। সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক পর্যায়ে ভর্তি পরীক্ষার তারিখ সমন্বয় ও সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য