Shaheb dinajpur pic 02-08-15-দিনাজপুর সংবাদাতা ॥ দিনাজপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দৈনিক করতোয়ার ৪০ বছর পদার্পন উপলক্ষে আলোচনা সভা, র‌্যালী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

Shaheb dinajpur pic 02-08-15রোববার সকাল ১১টায় দিনাজপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। এসময় দিনাজপুর ১ আসনের সাংসদ মনোরঞ্জনশীল গোপাল, জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার মোঃ রুহুল আমিন, দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক লালু, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জ্যোস্না, উত্তর বাংলার সম্পাদক মোঃ মতিউর রহমান, বিশিষ্ট সাংবাদিক কামরুল হুদা হেলাল, মহিলা আওয়ামী লীগের সভাপতি ছবি সিনহা, সাধারণ সম্পাদক তারিকুন বেগম লাবুনী, খ্রিষ্টিনা লাভলী দাস, বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, রবিউল আলম খোকা, এমবিএসকে’র নির্বাহী পরিচালক রাজিয়া হোসেন প্রমুখ।

দিনাজপুর ১ আসনের সাংসদ মনোরঞ্জনশীল গোপাল বলেন, দৈনিক করতোয়া স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংবাদ প্রকাশ করে থাকে। এই পত্রিকাটিকে সকলের কাছে গ্রহণযোগ্য হয়েছে এর একটি মাত্র কারণ নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের কারণে। আগামীতেও এধরনের নিরপেক্ষ সংবাদ প্রকাশ করার জন্য তিনি আহ্বান জানান।

করতোয়ার সম্পাদক বলেন, ১৯৭৬ সালে হাটি হাটি পায়ে দৈনিক করতোয়ার শুভ সুচনা হয়। সেই থেকে আজ পর্যন্ত দৈনিক করতোয়ার ৪০ বছর পূর্তি উপলক্ষে ব্যাপক সমাগম ঘটেছে। আমার জীবনে বহু চড়াই-উথরাই পার করে পত্রিকাটিকে প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করেছি। আমি যখন বিকম পড়া অবস্থায় পত্রিকাটির সম্পাদনা করতে গিয়ে আমার পিতার প্রচুর অর্থ ব্যয় করেছি। তিনি তখন বলেছিলেন তুমি পত্রিকাটি বন্ধ করে দেও। কিন্তু আমি আমার পিতার কাছ থেকে ৬ মাস সময় চেয়ে নেই। এই থেকে আর আমি পিছনে দেখিনি। পত্রিকাটি প্রসার ঘটাতে লেটার প্রেস থেকে আধুনিক প্রযুক্তিতে রূপান্তরিত করেছি।

বহু ত্যাগ তিকতক্ততার মধ্যে দিয়ে দৈনিক করতোয়ার পাঠ এখন প্রায় ১ লক্ষ। আমি মফস্বল শহর থেকে প্রকাশ শেষে জাতীয় পর্যায়ে প্রকাশনা শুরু করেছি। পত্রিকাটিকে রাজনৈতিক লেজুর ভিত্তিক করিনি। আমি নিরপেক্ষ থেকে সকল সমালোচনার উধ্বে প্রত্রিকাটি প্রকাশ করে যাচ্ছি। সময় এসেছে পত্রিকাটিকে মান সম্পন্ন ও যুগোপযোগী আকারে প্রকাশনায় পরিকল্পনা নিয়েছি।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, পত্রিকাটি নিরপেক্ষভাবে প্রকাশিত হচ্ছে যেনে আমি আন্তরিকভাবে সম্পাদককে ধন্যবাদ জ্ঞাপন করছি। পাশাপাশি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশনা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করছি।

পুলিশ সুপার বলেন, পত্রিকাটিতে গঠনমূলক সমালোচনা ও পাঠকের চাহিদা অনুযায়ী পত্রিকায় আর্টিকেল, ফিচার ও সমস্যা সম্বলিত সংবাদ বেশি বেশি প্রকাশ করার জন্য সম্পাদকের নিকট আহ্বান জানাচ্ছি। পত্রিকার প্রকাশিত সংবাদ ও ফিচার পাঠকদের চাহিদা পূরণ করবে এই আশাবাদ রাখছি। অনুষ্ঠান শেষে শিল্পকলা একাডেমী প্রাঙ্গন থেকে শহরে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শেষ হয়। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন করতোয়া দিনাজপুর জেলা প্রতিনিধি শাহরিয়ার শহীদ মাহবুব হিরু। এসময় জেলার ১৩টি উপজেলার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য