8+IsIs+Indiaআন্তর্জাতিক ডেস্ক: লিবিয়ায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের হাতে আটক দুই ভারতীয় শিক্ষক শুক্রবার ছাড়া পেয়েছেন এবং তারা নিরাপদ আছেন বলে এনডিটিভি জানিয়েছে। বুধবার ওই গোষ্ঠীটি বালরাম এলাকা থেকে যে চার ভারতীয় নাগরিক অপহরণ করেছিল তাদের মধ্যে ওই শিক্ষকরাও ছিলেন।

ছাড়া পাওয়ার পর এক অনলাইন বার্তায় লক্ষীকান্ত জানিয়েছেন,‘আমরা এখানকার সিরতে বিশ্ববিদ্যালয়ে নিরাপদে রয়েছি। আমাদের জন্য দুশ্চিন্তার কোনো কারণ নেই।’ এই বার্তাটি তিনি আইএসের হাতে আটক বলরামের স্ত্রীর কাছে পাঠিয়েছেন। তবে তারা ছাড়া পেলেও আইএসের হাতে এখনো আটক রয়েছেন বলরাম এবং গোপীকৃষ্ণ নামের আরো দুই ভারতীয়।

এ সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এক টুইটার বার্তায় জানিয়েছেন,লিবিয়ায় অপহৃত চার ভারতীয়ের মধ্যে দুজন ছাড়া পেয়েছেন। লক্ষীকান্ত এবং বিজয় কুমারের মুক্তির সংবাদে আমি খুব খুশী। আমরা বাকি দুজনকে ছাড়িয়ে আনার চেষ্টা করছি।

বুধবার রাতে ত্রিপোলি হয়ে ভারত ফেরার পথে লিবিয়ার সিরতে শহর থেকে অপহৃত হয়েছিলেন ওই চার ভারতীয়। এদের তিনজনই সিরতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং অপর জন একই বিশ্ববিদ্যালয়ের কর্মী। অপহৃতদের মধ্যে দু’জন হায়দারাবাদ এবং দু’জন কর্ণাটকের বাসিন্দা।
[ads1]
[ads2]

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য